হিমাচলের বিধানসভায় খালিস্তানি পতাকা ও শ্লোগান! 

হিমাচলের বিধানসভায় খালিস্তানি পতাকা ও শ্লোগান! 

দৈনিক সংবাদ অনলাইনঃ হিমাচল প্রদেশ বিধানসভার  প্রবেশ দ্বারে পাঁচিলে খলিস্তানি পতাকা ও পোস্টার ! ঘটনায় রবিবার সকাল থেকেই হিমাচলে চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্তে নেমেছে হিমাচল পুলিশ।টুইট করে ঘটনার নিন্দা করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

রবিবার  সকালে হিমাচলের কাংড়া পুলিশের কাছে খবর আসে  বিধানসভা ভবনের পাঁচিলে খলিস্তানের পতাকা  ও পোস্টার টাঙানো রয়েছে। খবর পেয়ে  সঙ্গে সঙ্গে ছুটে যায় পুলিশ ও প্রশাসনিক ব্যাক্তিরা।তারা গিয়ে দেখতে  পায় কে বা কারা  বিধানসভা ভবনের মূল ফটকে পাঁচ থেকে ছয়টি খলিস্তানের পতাকা ও পোস্টার  টাঙিয়ে দিয়ে গেছে। এইসঙ্গে পাঁচিলের গায়ে খলিস্তানপন্থী শ্লোগান লিখা রয়েছে।প্রশাসনের তরফে ইতিমধ্যে ওই পতাকা সরিয়ে ফেলা হয়েছে। পাশাপাশি বিধানসভা ভবনের দেওয়াল থেকে শ্লোগানগুলিও মুছে ফেলা হয়েছে। পুলিশের ধারণা, পাঞ্জাব থেকে আসা কিছু পর্যটক এই কাজ করে থাকতে পারে।স্থানীয়  জেলা প্রশাসক নিপুণ জিন্দাল  জানিয়েছেন, অপরাধীদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। 

ঘটনার নিন্দায় সরব হয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। এই বিষয়ে টুইট করে তিনি জানিয়েছেন  “বিধানসভা ভবনে এভাবে খলিস্তানের পতাকা লাগানোর মতো কাপুরুষোচিত কাজের নিন্দা করছি। এখনও পর্যন্ত শুধুমাত্র শীতকালীন অধিবেশন সম্পন্ন হয়েছে। ফলে আরও বেশি নিরাপত্তার প্রয়োজন রয়েছে বিধানসভা চত্বরে। যা ঘটেছে সেই বিষয়ে তদন্ত হবে এবং কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

পাশাপাশি বিধানসভার মত অতি গুরুত্বপূর্ণ একটি স্থানে এমন ঘটনায় রাজ্যের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

সম্পরকিত খবর