আইপিএল- কোণঠাসা কোলকাতা।

আইপিএল- কোণঠাসা কোলকাতা।

দৈনিক সংবাদ অনলাইনঃ  কিছুদিন আগে রাজস্থানের বিরুদ্ধে কলকাতা যে ফর্মে ম্যাচ বের করে চলতি আইপিএল-এর প্লে অফের আশা টিকিয়ে রেখেছিল তাতে লখনউ এর বিরুদ্ধেও যে তারা সফল হতে পারবে সেই আশাই করেছিল সবাই। কিন্তু নাইট দলের খেলোয়াররা সব আশাকে মিথ্যা প্রমাণ করে দিয়ে গত শনিবার লোকেশ রাহুলদের বিরুদ্ধে খারাপভাবে পরাজিত হয়।
আর এই হারের পর প্লে অফে ঢোকার রাস্তা প্রায় বন্ধই হয়ে গিয়েছে কলকাতার। আর তিনটি ম্যাচ বাকি রয়েছে। সেখানে জিতলেও যে শ্রেয়স আইয়াররা প্লে অফে যেতে পারবে সেটাও নিশ্চিত নয়। যদি কলকাতা শেষ তিনটি ম্যাচে জেতেও তাহলে অন্যান্য দলগুলির হার জিতের উপর তাকিয়ে থাকতে হবে তাদের। প্লে অফে ঢোকার অঙ্ক তাদের কাছে বেজায় কঠিন। আর এই পরিস্থিতিতে সোমবার কলকাতা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাদের পরের ম্যাচ খেলতে নামছে। বাকি তিনটি ম্যাচে জয় তুলে এখন শেষ চেষ্টা কলকাতার।
শেষ কয়েকটি ম্যাচে কলকাতা টপ অর্ডার একেবারেই ভাল ফল করতে পারেনি। শুরুর দিকে একের পর এক উইকেট খুইয়ে ম্যাচ ক্রমশ কঠিন করেছে কলকাতা। মর্গ্যানের পর শ্রেয়স নেতা হলেও দল এখনও আন্দ্রে রাসেল নির্ভরশীল। লখনউ এর বিরুদ্ধেও ম্যাচের একটা সময়ে রাসেল হাল ধরেছিলেন। কিন্তু তিনি আউট হয়ে যাওয়ার পরেই পরপর উইকেট খুইয়ে হার আরও তরান্বিত করে কলকাতা।
শুধু ব্যাটিংই নয় তার বোলিংএ খামতি রয়েছে কলকাতার। যে উমেশ যাদব শুরু থেকে দারুণ পারফরম্যান্স করে দলকে উইকেট তুলে দিয়ে জয় পেতে সাহায্য করেছিলেন তাকেই কলকাতা বিশ্রামে রেখেছে। শ্রেয়স যদি তাদের শেষ তিনটি ম্যাচেও এরকম সিদ্ধান্ত নেন তাহলে কিন্তু কফিনে শেষ পেরেক পুঁততে বেশি সময় লাগবেনা।
অন্যদিকে মুম্বই পয়েন্ট টেবিলের শেষ স্থানে থাকা দল হলেও যেভাবে শেষ দুটি ম্যাচে তারা গুজরাট ও রাজস্থানের বিরুদ্ধে জয় তুলে নিয়েছে তাতে তাদের কিন্তু মোটেই হালকাভাবে নেওয়া ঠিক হবে না কলকাতার। তাই এটা শ্রেয়সদের কাছে ডু অর ডাই ম্যাচ।

সম্পরকিত খবর